4 Responses

  1. আজাদ আবদুল্লাহ
    আজাদ আবদুল্লাহ at |

    যারা বারবার ভাংগন দেখতেই মজা পায় এবং তারপরেও মনে করে আমরা সত্যের উপর অবিচল আছি তারা এই ধারা পরিবর্তন করবে না। যদিও তারা জানে এই ধারা আর প্র‍্যাকটিস ই যত সমস্যার মুল। এই ধারা না থাকলে ৮২ হতো না, এই ভাইয়েরা দল ছেড়ে যেতো না, হয়তো যুবশিবির ও হতো না, ২০১০ ও হতো না। তবু তারা সেই আবর্জনা আঁকড়ে থাকতেই কেন যে ভালোবাসেন আল্লাহই জানেন।

    Reply
  2. ABUSAIF
    ABUSAIF at |

    আসসালাম.. বারাকাটুহ

    যথার্থ বলেছেন, জাযাকাল্লাহ!!

    Reply
  3. Shariful Islam Sharif
    Shariful Islam Sharif at |

    আপনার পয়েন্ট দুটি চমৎকার। তারপরও কিছু কিন্তু থেকেই যায়। শুরুতেই একটু বলে নেই। ৮২ আর ২০০৯ এর মধ্যে বলার মতো কিঞ্চিৎ মিল পাওয়া যায়!!! তবে হাসিনো আপুর পকেট ট্রাইবুনালের দিকে তাকালে সেটাও অগোচরে রাখতে হয়।।।। যেমন ধরুন রেজা ভাই তার ১—৭ পর্বের সিরিজ লেখায় আপনার আলোচ্য‘‘ পরিষদ পরামর্শ ও একাত্তর, এই দুটি বিষয়ের বাহিরে যে বিষয় টেনে এনেছেন। তার দিকে তাকালে এই দুটি বিষয়ও ষড়যন্ত্রমূলক মনে হয়……কাজেই অনুরোধ আপনি আর একবার মনোযোগ দিয়ে রেজা ভাইয়ের সিরিজ লেখাগুলো পড়ুন……

    এবার আসুন আপনার দুটি পয়েন্টে………নিশ্চয় পরিষদ অধিকাংশের ভোটে জি.এস নির্বাচিত করুক সেটা সবাই চাবে। তবে বিপরীতে তাকালে গন্ডগোল কিন্তু রয়েই যায়। গোপনে যদি কেউ জি.এস হওয়ার জন্য ভোট পটানো নামক তদবির করে সেটার দায়ভার কে নিবে……ছাত্রদল বা ছাত্রলীগের মতো কমিটি হওয়ার পর দেখতে হবে পল্টন অফিসে শিবির-শিবির মারামারি শুরু হয়ে গেছে…..মহান প্রভু না করুক।
    তারপরে যদিও রেজা ভাইয়ের মতো যদি কেউ বলে ফেলেন……সাঈদী সাহেব নিজামী সাহেবের চেয়ে বেশি ভোট পেয়েছে…….ছাত্রশিবিরে এরকম কেউ বললে সেটার দায়-দায়িত্ব কার?????
    আর একাত্তরে নিয়ে কি বলব……১৭ বছরের যুবক কামরুজ্জামান ভাই হাজার হাজার নারী ধর্ষণ করেছেন!!! আর মোল্লা ভাই নাকি দিনে-দুপুরে মানুষ জবাই করত!!!! ১৭-১৮ বয়সের যুবক তো বন্ধুক দেখে ভয়ে পালানোর কথা,,,,,তিনি নাকি কসাইগিরি করেছে…..হায়রে সেলুকাস!!! আর সাঈদী সাহেবের কথা কি বলব…..সুখরঞ্জন বালি কিডনাপ হয় কেন?????? প্রতিপক্ষ(লীগ) কেমন আচরণ করছে সেটাও তো বলে একাত্তরে জামাত নেতারা কি করেছে……….
    জামাত তো বলেই দিয়েছে……পাবলিক ট্রায়াল হোক…..জনতার সামনে…..সরকার পক্ষ কেমন বিশ্বাসযোগ্য তথ্য দেয় বিপরীতে রাজ্জাক-তাজুল-শিশির ভাইরা কেমন যুক্তি দেয়……….
    কাজেই ঠান্ডা মাথায় প্রতিপক্ষের কথাও একবার চিন্তা করা যেতে পারে…….

    Reply
  4. Dr Belayet
    Dr Belayet at |

    ষড়যন্ত্র তত্ত্বটা খুব উপাদেয় বাংলাদেশের আন্দোলনের ভাইদের নিকট । অন্যদেরকে ষড়যন্ত্রকারি বলতে বলতে নিজের ভাইকেও ষড়যন্ত্রকারি বলার মত জুলুম করে বসে ।

    Reply

Leave a Reply